মাইক্রোসফটের  নতুন উইন্ডোজে ফাইল পুনরুদ্ধার টুলস, আপনাকে মুছে ফেলা ডকুমেন্ট পুনরুদ্ধার করতে দেয়।
আপনি যখন দুর্ঘটনাক্রমে গুরুত্বপূর্ণ ফাইলগুলি মুছবেন তখন জন্য সহায়ক
Microsoft’s new Windows File Recovery tool - technomona.com

Microsoft’s new Windows File Recovery tool - technomona.com


মাইক্রোসফ্ট নিজের ভুল উইন্ডোজ ফাইল রিকভারি সরঞ্জাম প্রকাশ করছে, যা আপনি ভুল করে মুছে ফেলা ফাইলগুলি পুনরুদ্ধার করতে ডিজাইন করা হয়েছে। উইন্ডোজ ফাইল রিকভারি একটি কমান্ড-লাইন অ্যাপ্লিকেশন যা স্থানীয় হার্ড ড্রাইভ, ইউএসবি ড্রাইভ এবং এমনকি ক্যামেরা থেকে এসডি কার্ড থেকে বিভিন্ন ফাইল এবং নথি পুনরুদ্ধার করবে। যদিও ক্লাউড স্টোরেজ বা নেটওয়ার্ক ফাইল শেয়ারে ফাইলগুলি পুনরুদ্ধার সমর্থিত নয়।

যে কোনও ফাইল পুনরুদ্ধারের সরঞ্জামের মতো, মুছে ফেলা ফাইলগুলিতে ওভাররাইট না করা হয়েছে তা নিশ্চিত করার জন্য আপনাকে যত তাড়াতাড়ি সম্ভব এটি ব্যবহার করতে হবে। আপনি MP3 ফাইল, MP4 ভিডিও, পিডিএফ ডকুমেন্টস, জেপিইজি চিত্র এবং টিপিক্যাল ওয়ার্ড, এক্সেল এবং পাওয়ারপয়েন্ট ডকুমেন্টগুলি পুনরুদ্ধার করতে মাইক্রোসফ্টের নতুন সরঞ্জামটি ব্যবহার করতে সক্ষম হবেন।
Windows File Recovery tool - technomona.com

Windows File Recovery tool - technomona.com


মাইক্রোসফ্টের ফাইল পুনরুদ্ধার সরঞ্জামটিতে একটি ডিফল্ট মোড রয়েছে যা প্রাথমিকভাবে এনটিএফএস ফাইল সিস্টেমের জন্য ডিজাইন করা হয়েছে। এটি কোনও দূষিত ডিস্ক থেকে বা আপনার কোনও ডিস্ক ফর্ম্যাট করার পরে ফাইলগুলি পুনরুদ্ধার করবে। একটি দ্বিতীয় স্বাক্ষর মোড সম্ভবত আরও জনপ্রিয় বিকল্প হবে, ব্যবহারকারীদের এফএটি, এক্সএফএটি, এবং রেফার্স ফাইল সিস্টেমগুলিতে নির্দিষ্ট ফাইল প্রকারগুলি পুনরুদ্ধার করতে দেয়। এই স্বাক্ষর মোডে ফাইলগুলি পুনরুদ্ধার করতে আরও বেশি সময় লাগতে পারে।

উইন্ডোজ ফাইল রিকভারি যে কেউ দুর্ঘটনাক্রমে একটি গুরুত্বপূর্ণ ডকুমেন্ট মুছে ফেলেছে বা ভুল করে ড্রাইভটি মুছে দিয়েছে তার জন্য দরকারী সরঞ্জাম হয়ে উঠবে। মাইক্রোসফ্ট উইন্ডোজ-10 এ ইতিমধ্যে একটি পূর্ববর্তী সংস্করণ বৈশিষ্ট্য সরবরাহ করে যা আপনাকে মুছে ফেলা হতে পারে এমন নথি পুনরুদ্ধার করতে দেয়, তবে আপনাকে বিশেষত ডিফল্টরূপে অক্ষম করা ফাইল ইতিহাস বৈশিষ্ট্যটি ব্যবহার করে এটি সক্ষম করতে হবে।

Post a Comment

Previous Post Next Post