কোরিয়ান মিডিয়া দাবি করেছে, স্যামসাং উভয় ডিসপ্লে ওয়ার্ল্ডের সেরাটি নেবে এবং এইচওপি নামক Note 20 সিরিজের জন্য একটি নতুন OLED স্ক্রিন প্রযুক্তি বিকাশ করবে যা পরের বছর  Iphone13 এ নেমে আসবে, দাবি করেছে কোরিয়ান মিডিয়া
Galaxy Note 20's new technomona.com

Galaxy Note 20's new HOP display 


এইচওপি আপাতদৃষ্টিতে হাইব্রিড অক্সাইড এবং পলিক্রিস্টালিন সিলিকনের সংক্ষেপণ, এটি ইঙ্গিত করে যে এটি 20% অবধি বিদ্যুৎ খরচ কমিয়ে একত্রিত করবে যা কম-তাপমাত্রার পলিক্রিস্টালাইন অক্সাইড (LTPO) অ্যাপল ওয়াচের উপরের মতো দেখাবে, উচ্চতর হিসাবে রেজিসিউশন এবং পলিক্রিস্টালাইন সিলিকনের কম দাম (LTPS) - GalaxyS20 আল্ট্রাতে থাকা কেবল প্যানেলগুলি। 

অ্যাপল কিছুক্ষণ আগে তার ওয়াচ সিরিজে এলটিপিও প্যানেল ব্যবহার শুরু করেছিল, এমনকি প্রযুক্তির উপর কিছু পেটেন্টও ধারণ করেছে, তাই স্যামসুংকে নোট 20 মডেলের জন্য একসাথে কাজ করতে হবে এবং এইভাবেই এইচওপি জন্মগ্রহণ করেছে।

এ সময়, অ্যাপলের ওয়াচের এলটিপিও (লো-টেম্পারেচারার পলিকারিস্টাইনলাইন অক্সাইড) প্রযুক্তিটি এলটিপিএস টিএফটি এবং অক্সাইড টিএফটি (আইজিজেডো, ইন্ডিয়াম গ্যালিয়াম জিঙ্ক অক্সাইড) উভয়কে একত্রিত করে। ব্যাক প্লেনগুলি স্যুইচিং সার্কিটগুলি এলটিপিএস ব্যবহার করছে, উদাহরণস্বরূপ, ড্রাইভিং টিএফটিগুলি আইজিজেডো উপকরণ ব্যবহার করে, ফলে কেবল এলটিপিএস-এর চেয়ে পঞ্চম নিম্নের দিকে বিদ্যুৎ আঁকতে পারে। যদি সন্দেহজনকভাবে এটি স্যামসং এর এইচওপি প্রযুক্তির মতো মনে হয়, কারণ এটি সম্ভবত এটির মতো কিছু।

স্যামসং গ্যালাক্সি নোট 20 ডিসপ্লে রিফ্রেশ স্পেস


স্যামসাংয়ের গ্যালাক্সি ওয়াচ অ্যাক্টিভ ২টির প্রথম এলটিপিও ডিভাইস ছিল এবং এখন প্রযুক্তিটি নোট 20 মডেলের মতো ফ্ল্যাগশিপ ডিভাইসে স্পষ্টতই পরিণত হবে। ওয়ানপ্লাস 8 প্রো বা ওপ্পো ফাইন্ড এক্স 2 প্রো এর মতো ফোনে দেখা যায় যে এইচওপি কম বিদ্যুৎ ব্যবহারকে একটি উল্লেখযোগ্য মার্জিনের মাধ্যমে কম শক্তি প্রয়োগ করবে, তবে পুরো 1440p রেজোলিউশনে সত্য 120Hz রিফ্রেশ রেট এখনও কোনও কারণে প্রশ্নের বাইরে থাকতে পারে।

কেন? ভাল, জিনিসটি হ'ল  উজ্জ্বল ওয়ানপ্লাস 8 প্রো বা ওপ্পো ফাইন্ড এক্স 2 প্রো প্রদর্শনগুলিতে সম্পূর্ণ রেজোলিউশনে তাদের গতিশীল রিফ্রেশ রেট যাদুতে কাজ করার জন্য অতিরিক্ত হার্ডওয়্যার উপাদানগুলির প্রয়োজন হয় এবং স্যামসুং আরও স্প্লার্জ করতে দ্বিধা বোধ করতে পারে।

গ্যালাক্সি এস 20 সিরিজের জন্য, স্যামসাং একটি সফ্টওয়্যার স্ট্যাক ব্যবহার করেছে যা বিভিন্ন রিফ্রেশ রেট স্তরের উল্লেখ করে - 48Hz থেকে 120Hz পর্যন্ত - তবে একটি স্বয়ংক্রিয় রিফ্রেশ রেট সমাধান কার্যকর করা যায় নি, সুতরাং এস 20 আল্ট্রা হয় 60Hz বা 120Hz এ সর্বদা থাকে । 

ওয়ানপ্লাস 8 প্রোতে স্বয়ংক্রিয়ভাবে রিফ্রেশ রয়েছে যা আপনি ব্রাউজ করার সময় 120Hz, এবং আপনি যখন কোনও ফ্রেম-আপসেল্ড ভিডিও দেখছেন তখন 60Hz এ নেমে আসে বলে ডিফল্ট হয়। সুতরাং, এটি সফটওয়্যারটি যে অটো-রিফ্রেশ রেট বাছাই করবে তার জন্য এস -20 আল্ট্রা ধন্যবাদ তুলনায় এসএস 20 আলট্রা এর চেয়ে 120Hz মোডে এটির ব্যাটারিটি মৃদুতর হয়েছে, অন্যদিকে এস 20 সর্বদা 120Hz এ ফোনের প্রদর্শন চালায়।

তদুপরি, এবং গ্যালাক্সি এস20 আল্ট্রা থেকে পৃথক, ওয়ানপ্লাস 8 প্রো ডিসপ্লেটি পুরো 1440p স্ক্রিন রেজোলিউশনে 120Hz রিফ্রেশ রেট দিয়ে চালিত হতে পারে। এটির ৬.৭৮ "প্যানেলটি পিক্সেলওয়ার্কসের সর্বশেষ ডেডিকেটেড আইরিস 5 ভিজ্যুয়াল প্রসেসরের সাথে উপস্থিত হয়েছে যা ভিডিওটি দেখার সময় গতিশীল রিফ্রেশ এবং এমইএমসি দক্ষতার পরিচালনা করে, যখন স্যামসাংয়ের সফ্টওয়্যার-কেবল সমাধানটি দৃশ্যত ফাইন টিউনিংয়ের উপর হালকা এবং বিদ্যুৎ ব্যবহারে বড়।

আমরা আমাদের ব্যাটারি পরীক্ষার মান 60Hz তুলনায় এস 20 সিরিজের 120Hz ডিসপ্লে মোডের মধ্যে ঘৃণ্য পার্থক্যকে আটকে রেখেছি এবং স্যামসুং সম্ভবত নোট ২০-এ এইচওপি প্রযুক্তি নিয়োগের মাধ্যমে কেবলমাত্র এটি সমাধান করার সিদ্ধান্ত নিয়েছে যেমন অতিরিক্ত হার্ডওয়্যার উপাদানগুলিতে ব্যয় না করে address পূর্বোক্ত আইরিস 5 চিপ যা 1440p রেজোলিউশনে 120Hz অনুমতি দেবে।

অন্যদিকে, নোট 20+ মডেল যা সম্ভবত এইচওপি প্যানেল ব্যবহার করে সর্বাধিক সম্ভবত এটি আল্ট্রা এর 5000mAh ইউনিটের পরিবর্তে 4500mAh ব্যাটারি ধারণক্ষমতা নিয়ে আসে, যাতে আপনি কোনও আশ্চর্য ব্যাটারির জীবন দেখতে না পান এস -20 সিরিজের তুলনায় লাভ। ভাল, কমপক্ষে ব্যাটারি জীবন-সংক্ষিপ্তকরণ হবে না, তাই আছে।

স্যামসাং ইতিমধ্যে এলটিপিও ডিসপ্লে প্যানেল উত্পাদন করতে 75,000 ডিসপ্লে সাবস্ট্রেট শিটগুলি মাসিক উত্সর্গ করেছে, এবং গ্রাহক হিসাবে অ্যাপল ছাড়াও তার নিজস্ব নোট 20 মডেলগুলি নতুন পাওয়ার-সিপিং ওএইএলডি স্ক্রিন প্রযুক্তিতে অভিষিক্ত হতে পারে। 

kw: Samsung galaxy note 20 specs

Post a Comment

Previous Post Next Post