আসসালামু আলাইকুম সদস্যবৃন্দ। প্রথমেই সবাইকে স্বাগত জানাচ্ছি টেকটিউনসে। আপনারা অনেকেই হয়ত ফেসবুকে প্রতিদিন অনেক সময় নষ্ট করেন। প্রতিদিন অযথাই ব্যয় করেন, কেউ দিনে ৪ ঘন্টা, কেউ ৫ ঘন্টা, কেউবা আবার ৬-৮ ঘন্টা। 
অনেকেই অনেক মজার মজার গ্রুপ বা কমিউনিটি চালাচ্ছেন, মানুষকে বিনোদোন দিতে প্রতিদিন অনেক সময় ব্যয় করে নিয়মিত টিউন করে যাচ্ছেন।
 রেজাল্ট কি পাচ্ছেন? অনেক বড় একটা শূন্য
Social Media Site Tips and Tricks
 হ্যা দিনে কিছুটা বিনোদোনের দরকার আছে, কিন্তু সেই বিনোদোনের পিছনে আপনি যে সময়টা ব্যয় করছেন, তা কতটা ভেলুয়েবল এটা ভেবে দেখেছেন? 
আপনার সময় চুরি করে ফেসবুক কিন্তু ঠিকি হাজার হাজার টাকা কামিয়ে নিচ্ছে, কিন্তু আপনি পাচ্ছেন শূন্য। 
তো আমি আপনাদের কাছে ফেসবুকের মতো এমন একটা সাইটের ব্যাপারে আলোচনা করবো, যেখানে আপনি ব্রাউজ করে, লাইক ও টিউমেন্ট করে টাকা আয় করতে পারবেন।
  অনেকেই হয়তো ভাববেন ভাই লাইক টিউমেন্ট করে কিভাবে টাকা আয় করা যায়? এই যে একটু আগে আপনাকে বললাম, ফেসবুক আপনাকে দিয়ে ইনকাম করে নিচ্ছে হাজার হাজার টাকা, কিন্তু আপনাকে দিচ্ছে ০। এই সাইটটিও ঠিক তেমনি, কিন্তু পার্থক্য হচ্ছে এখানে আপনাকে দিয়ে ওরা যে টাকা কামিয়ে নিবে, তার একটা পারসেন্টেজ ওরা আপনাকেও দিবে। আবার অনেকে বলবেন যে এরকম অনেক সাইট দেখেছি, এরা টাকা দেয় না, . সেটার উত্তর হচ্ছে আমি যেই সাইট দিবো ওরা টাকা দিবে।
 আপনি এই সাইটে গিয়েও ঘুরে আসতে পারেন, অনেকেই টাকা পেয়ে প্রমান আপলোড করেছে। আর এই সাইটটিতে গুগল এডস্যান্স এর এড বসানো আছে, সুতরাং আপনার ভিজিট ও লাইক টিউমেন্ট থেকে এরা টাকা পাচ্ছে। সুতরাং এরা আপনাকে তাদের আয়ের একটা অংশ দিতেই পারে, এটা ইলোজিকেল কিছু না। 
আর আমি নিজে এখান থেকে টাকা পেয়েছি, আরো কিছু মানুষ যারা টাকা পেয়ে টিউন করেছে তাদের প্রমান আমি টিউনের শেষের দিকে শেয়ার করবো।  এই সাইট থেকে আপনি প্রতিদিন, লাইক, টিউমেন্ট, টিউন, ভিডিও টিউন, আর্টিকেল বা নিউজ টিউন ও রেফার করে প্রায় ৫-১০ ডলার (বাংলাদেশী টাকায় ৪৫০-৯০০ টাকা) পর্যন্ত ইনকাম করতে পারবেন। 
তবে হ্যাঁ, যারা অনলাইনে রাতারাতি বড়লোক হতে চাচ্ছেন, বা দিনে ৩০০-৫০০ ডলার ইনকাম করতে চাচ্ছেন। তাদের জন্য আমার এই টিউন না। ভাই, টাকা আয় এতো সহজ না, যারা ডেইলি ৩০০-৪০০ ডলার ইনকামের পিছনে ঘুরছেন, তারা অযথা সময় ও পয়সা ব্যয় করা ছাড়া আর কিছুই করছেন না। আর একটা কথা, দিনে ৫০০ ডলার ইনকামের জন্য আপনি যেই সময় নষ্ট করছেন, মনে রাখবেন আপনার সেই সময়ের দাম ওই ৫০০ ডলারের চাইতে অনেক বেশী।
  টাকা গেলে আবার টাকা পাওয়া যায়, কিন্তু ১ সেকেন্ড সময় নষ্ট হলে সেটা আর জীবনেও খুঁজে পাবেন না। তবে একথা ঠিক যে হ্যাঁ অনলাইনে অনেক টাকা আয় করা যায়, দিনে ১০০-২০০ ডলার ও ইনকাম করা সম্ভব, কিন্তু সেজন্য আপনাকে প্রচুর কাজ জানতে হবে এবং দক্ষতাসম্পন্য হতে হবে। 
যারা SEO, Web Design and Development ইত্যাদি কাজ জানেন, তারা এরকম টাকা ইনকাম করতে পারেন। আর আপনি যদি এসব বিষয়ে দক্ষ্য হয়ে থাকেন, তাহলে আমার এই টিউন আপনার জন্য ও না, আপনি বিভিন্য মার্কেট প্লেস যেমন, আপ-ওয়ার্ক, ফ্রিলেন্সার, ফাইভার ইদ্যাদি তে কাজ করতে পারেন। যদি ওইসব যায়গায় কাজ না পান, তাহলে ফ্রী সময়ে এই সাইট টিতে কাজ করতে পারেন। 
আচ্ছা যাই হোক অনেক আজে-বাজে কথা বলে ফেলেছি। এবার চলুন দেখা যাক কিভাবে আপনি এই সাইট থেকে টাকা আইয় করতে পারবেন। টাকা আয় করতে নিচের ষ্টেপগুলো ফলো করুন। 
১) প্রথমে https://www.recentstatus.com/register?ref=mdomarfaruque - এই লিঙ্কে গিয়ে আপনার নাম, ইমেইল, পাসওয়ার্ড(নতুন একটি পাসওয়ার্ড দিবেন, আপনার এমেইলের পাসওয়ার্ড না), আপনি মেল নাকি ফিমেল সেটা সিলেক্ট করে ও শেষের বক্সটিতে টিক চিনহ দিয়ে সাইন আপ করুন। 
 (এটি আমার রেফারাল লিঙ্ক, আমার রেফারে সাইন আপ করলে আপনার কোনো ক্ষতি হবে না, কিন্তু আমি ০.১০ ডলার পাবো, আমাকে ০.১০ ডলার পেয়ে উপকৃত হতে সহায়তা করুন। ) 
২) তারপর আপনার ছবি, নাম ও জন্ম-তারিখ দিয়ে আপনার প্রোফাইল কমপ্লিট করুন।
৩) এখন আপনি ফেসবুকের মতো লেখা, ফটো, ভিডিও ইত্যাদি টিউন করতে পারবেন। অন্যের টিউনে লাইক ও টিউমেন্ট করতে পারবেন।
৪) এই ষ্টেপে আমি বলবো আর্টিকেল লিখে কিভাবে টাকা আয় করতে পারবেন, আমি টেকটিউনসের প্রতি যথেষ্ট শ্রদ্ধ্যা রেখেই এই ষ্টেপ শেয়ার করছি। আপনি টেকটিউনসে আর্টিকেল বা নিউজ শেয়ার করতে পারেন, কিন্তু পাশা পাশি এই সাইটটিতে আর্টিকেল বা নিউজ লিখেও আপনি আয় করতে পারেন। 
আর্টিকেল লিখতে আপনার হাতের বাম পাশের মেনু থেকে "My articles" এ চলে যান। (মোবাইল ইউজাররা উপরে ডান কোনায় মেনু দেখতে পাবেন, সেখানে ক্লিক করলে "My articles" অপশন পাবেন।
তারপর প্লাস বাটনে ক্লিক করলে আর্টিকেল লিখার অপশন পাবেন 
এরপর আর্টিকেল লিখার অপশন আসবে, এখানে আপনার আর্টিকেল বা নিউজের টাইটেল, ডেসক্রিপশন, একটি ছবি, একটি ক্যাটাগরী যেমন - News and Articles, কয়েকটা ট্যাগ (news, articles, politics ইত্যাদি কমা (, ) দিয়ে লিখুন ট্যাগ বক্সে) ও শেষের বড় বক্সে আপনার পুরো আর্টিকেল বা নিউজ লিখে নিচে Publish বাটনে ক্লিক করুন। ব্যাস, আপনার আর্টিকেল পাবলিস হয়ে যাবে। 

আর্টিকেল লিখার অপশনটি ব্যবহার করে আপনি প্রচুর টাকা আয় করতে পারেন। যেমন আপনারা সারাদিনই ফেসবুকে বিভিন্য নিউজ দেখে থাকেন, এইসব ভাইরাল নিউজ টিউন করে আপনি ফেসবুকে শেয়ার করে আপনার আর্টিকেলে প্রচুর ভিজিটর নিয়ে আসতে পারে। প্রতি ভিউয়ে আপনি টাকা পাবেন। তাই এখন আপনার আর ওয়েবসাইট বানানো লাগছে না নিউজ টিউন করার জন্য, এখানে শেয়ার করেই আপনি ভালো টাকা আয় করতে পারবেন।

আর বিশেষ করে যারা ইউটিউবার, তাদের জন্য এটি আরো উপকারী, আপনি বড় বড় উইটিউবার দের দেখবেন তাদের ভিডিও ডেসক্রিপশনে বিভিন্য ব্লগের লিঙ্ক দেয়া থাকে, 
আপনি আপনার ভিডিও টাকে সংখিপ্ত আকারে বর্ণনা করে আর্টিকেল লিখে সেই আরটিকেলের লিঙ্ক আপনার ইউটিউব ভিডিও এর ডেসক্রিপশনে দিয়ে দিতে পারেন, এতে আপনার ভিডিও ভিউয়ের সাথে সাথে আরটিকেলেও অনেক ভিউ পাবেন। আর ভিডিও ভিউয়ে যেমন টাকা পান ইউটিউব থেকে, ঠিক তেমন টাকা পাবেন আপনার আর্টিকেল ভিউয়ে। অর্থাৎ ডাবল ইনকাম! 
একিভাবে recentstatus(dot)com এ ফোরাম লেখার ও অপশন আছে। সেখানেও আপনি ফোরাম লিখে টাকা আয় করতে পারেন।

৫) অধিক আয়ের জন্য আপনার রেফারাল লিঙ্ক দিয়ে আপনার বন্ধুদের বা অন্য কাউকে সাইন আপ করতে বলুন, যেমন টা আমি করছি :)। রেফার করতে আপনার প্রোফাইল অপশন থেকে সেটিংসে যান 
তারপর "Earning" অপশনে ক্লিক করে "My Affiliates" এ ক্লিক করুন, এখানে আপনি আপনার রেফারাল লিঙ্ক পাবেন, এই লিঙ্ক ফেসবুক ও টুইটারে শেয়ার করে আপনার আফিলিয়েট বাড়ান।

এখন আসুন জেনে নেই আপনি এখান থেকে কত টাকা আয় করতে পারেন। আয়ের বিবরন নিম্নে দেয়া হলোঃ 
  • প্রতি টেক্সট/ফটো/ভিডিও টিউনে আপনি পাচ্ছেন ৩ পয়েন্ট
  • প্রতি আর্টিকেল টিউনে আপনি পাবেন ১৫ পয়েন্ট
  • প্রতি লাইক ও টিউমেন্টে পাবেন ১ পয়েন্ট
এভাবে ১০০০ পয়েন্টে আপনি পাবেন ১ ডলার (৮৫ টাকা)। অর্থাৎ ১০০০ পয়েন্ট = ১ ডলার। 
আর প্রতি ১০০০ আর্টিকেল / ফোরাম / ভিডিও ভিউয়ে আপনি পাচ্ছেন ১ ডলার
কাউকে আপনার লিঙ্ক দিয়ে রেফার করলে পাবেন ০.১০ ডলার। 
এভাবে ১০ ডলার হলে আপনি টাকা বের করতে পারবেন PayPal/ব্যাংক/বিকাশের মাধ্যমে। 
আপনি একটা আর্টিকেল ফেসবুকে শেয়ার করে প্রচুর ভিউ পেতে পারেন, বিভিন্য গ্রুপে শেয়ার করলে দেখা জেতে পারে আপনি ৫০০০-৭০০০ ভিউ ও পেতে পারেন একটা আর্টিকেলে একদিনে।
 এভাবে দিনে ৫/৭ টা আর্টিকেল বা ভাইরাল ভিডিও শেয়ার করে ও ভিউ বাড়িয়ে আপনি প্রতিদিন প্রায় ৫-১০ ডলার আয় করতে পারেন।  
তবে প্রথমেই হয়ত আপনি আপনার আর্টিকেলে ভিউ পাবেন না, কিন্তু আস্তে আস্তে কাজ করতে করতে এক সময় দেখবেন আপনার আর্টিকেল গুলোতে প্রতিদিন ৫-১০ হাজার ভিউ এমনিতেই পাচ্ছেন। 
তখন এমনিতেই অটো আপনি টাকা পেতে থাকবেন। ইউটিউবের মতো। যাকে বলে পেসিভ ইনকাম। 
নিচে কিছু পেমেন্ট প্রুফের স্ক্রিনশট দেয়া হলোঃ  
আমার টিউটোরিয়ালটি পড়ার জন্য ধন্যবাদ। হ্যাপি আরনিং! আর কোনো কিছু জানতে চাইলে বা কোনো সমস্যা হলে টিউমেন্ট করুন, আমি সমাধান দেয়ার চেষ্টা করবো।
 @Copyright by-Sadek Ahmed 









1 Comments

Post a Comment

Previous Post Next Post