Digital currency exchangers list


আসসালামু আলাইকুম (হিন্দুদের নমস্কার)

প্রিয় পাঠক আপনাকে  আমাদের সাইটে স্বাগতম।পাঠক ,আমরা দৈনদিন জীবনে প্রযুক্তির দুনিয়ায় প্রতিনিয়তই কম্পিউটার ব্যবহার করি ,আর কম্পিউটার যদি হয় খুব ধীর গতির ,তখন খুব মেঝাজ গরম হয়ে যায়।
এবং বিরক্তি কর মনে হয়। আজ আমি আপনাদের দেখাবো  কিভাবে আপনার কম্পিউটার সুপার স্প্রিড করবেন। আসেন এখন আর কথা না বারিয়ে, সরাসরি কাজের কথাই যাই...
আপনার কম্পিউটার অন করলে ,কম্পিউটার নিজের থেকে কিছু ফাইল অন করে থাকে ,যা পরবর্তিতে কম্পিউটার সে ফাইলগুলি ডিলিট করতে পারেনা। ঐ ফাইল গুলিই  আপনার কম্পিউটারকে ধীরগতির করেফেলে । আসুন আমরা কিভাবে ঐ ফাইল গুলি রিমুভ বা ডিলেট করবো...

১ম ধাপঃ 

প্রথমেই আপনার কম্পিউটার এর স্ক্রিনের নিচে ঢান পাশে ^(Show hidden Icons) এমন একটি আইকন এতে  ক্লিক করুন। এবং আপনার অপ্রয়োজনীয় সফটওয়্যার এর আইকনের উপর মাউসের রাইট ক্লিক করুন,এর পর Exit ক্লিক করুন ।


২য় ধাপঃ  

আপনার কম্পিউটারের কীবোর্ডের স্পেস বাটনের ঢানে  alt বাটনের ঢানে ওয়েন্ডোজ বাটন আছে ,ওয়েন্ডোজ বাটন + R বাটন ক্লিক করুন একটি পপআপ  সার্চ বক্স আসবে। সেখানে temp লিখে এন্টার ক্লিক করুন ।
এর পর একটি পেইজ অন হবে, ঐ পেজের অনেকগুলি বিভিন্ন ফর্মেটের ফাইল দেখতে পাবেন, এর একটির উপর মাউসের কার্সার রেখে সিলেক্ট করুন,এর পর কীবোর্ড থেকে ctri+A ধরে Enter প্রেস করুন।
সবগুলি ফাইল একসাথে সিলেক্ট করুন,তার পর মাউসের রাইট বাটন ক্লিক করুন তার পর ডিলিটে ক্লিক করুন। আর যে ফাইল গুলি ডিলিট হবেনা  সেগুলি ডিলিত কর বেন না।



৩য় ধাপঃ

এই ধাপে আপনি ২য় ধাপের ন্যয় আবার  temp এর জায়গায়  %temp% লিখে Ok ক্লিক করুন।
এর পর আপনার কাছে অনুমতি চাইবে ,আপনি Continue ক্লিক করুন।
এরপর পুনঃরাই সবগুলি ফাইল একসাথে সিলেক্ট করে মাউসের রাইট বাটন ক্লিক করে ডিলিট করুণ। যেসব ফাইল ডিলিট হবেনা সেগুলি  Skip করুণ ।



৪র্থ ধাপঃ

এই ধাপে ও ওয়েন্ডোজ বাটন+আর লিখে এন্টার প্রেস করুণ । সার্চ বক্সে লিখুন  prefetch লিখে Ok ক্লিক করুণ ।
এরপর পুনঃরায় আগের মত অনেকগুলি ফাইল দেখতে পাবেন ,সবগুলি একসাথে সিলেক্ট করে মাউসের রাইট ক্লিক করে ডিলিট প্রেস করুণ ।
 প্রিয় পাঠক এই পোস্টি আর দীর্ঘ্যাইয়িত না করি , আপনার কাছে  হয়তো একটু বোরিং লাগে তাই আমরা পরবর্তী  পোস্টে বাঁকী ধাপগুলি আলোচনা করবো। এই নিয়ে আমার ২য় আটিক্যাল আছে সেটিতে যান Go to here..  আপনাকে পরবর্তী পোস্টের আমন্ত্রিত রেখে এই পোস্টি শেষ করছি।

প্রিয় পাঠক বৃন্দ , আমাদের সাইটে আসার জন্য ধন্যবাদ।প্রিয় পাঠক এই পোষ্টের সম্পর্কে আপনার মতামত জানাতে এই পোষ্টের কমেন্ট বক্সে লিখে জানান । এবং এই পোষ্টি আপনার যদি বিন্দু পরিমান ভালোলাগে তাহলে দয়া করে পোষ্টি শেয়ার করুন।


Post a Comment

Previous Post Next Post